Templates by BIGtheme NET

স্প্যানিশ সুপার কাপে রাতে মুখোমুখি বার্সা-রিয়াল

বিএনএস টাইমস,ক্রীড়া ডেস্ক: গত মাসেই এল ক্লাসিকোতে মুখোমুখি হয়েছিলো বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ। কিন্তু সেটা ছিলো প্রাক মৌসুম প্রীতি ম্যাচ। এবার স্প্যানিশ সুপার কাপে আসল এল ক্লাসিকোর ঝাঁজ টের পাচ্ছে দুই দল। নেইমারবিহীন রিয়ালের চ্যালেঞ্জ নিতে প্রস্তুত হচ্ছেন মেসি-সুয়ারেজ। অন্যদিকে বিবিসি ত্রয়ীতে ভরসা রেখে ইউয়েফা সুপার কাপের পর এবার স্প্যানিশ সুপার কাপ জয়ে চোখ রিয়ালের। ম্যাচ শুরু বাংলাদেশ সময় রাত দুইটায়।

গত কয়েক মৌসুমে বার্সেলোনা-রিয়াল মাদ্রিদের চেয়েও বড় নাম হয়ে ওঠেছিলো এমএসএন বিসিবি ত্রয়ী। ব্যক্তিগত লড়াইয়ে দলকে উচুঁতে তুলেছেন প্রতিনিয়ত। লড়াইটা বেশ উপভোগ্য ছিলো বিশ্ব ফুটবলের জন্য।

নতুন মৌসুমে নেইমারকে ছাড়া এমএসএন নামটা অতীত হয়েছে। বেমানান লাগবে মেসি-সুয়ারেজের আক্রমণভাগকে।

নেইমারকে ছাড়া এখনও অভ্যস্ত হতে পারেনি বার্সেলোনা। গত সপ্তাহে হুয়ান গাম্পার ট্রফি জিতেছে দলটি। কিন্তু শূন্যতা পূরণ হয়নি এতটুকু। এভারটন থেকে ফেরত আসা জেরার্ড দেলোফুকে দিয়ে কাজ সেরে নিয়েছেন আরনেস্তো ভালভার্দে। কিন্তু কোথায় যেন হাহাকার নেইমারের জন্য।

তবে এক নেইমারকে নিয়ে বসে থাকতে চায় না বার্সা। মৌসুমের প্রথম শিরোপা জয়ে সামনে এগোতে চায়। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে গত মাসে প্রাক মৌসুম প্রীতি ম্যাচে দারুণ জয়ে আত্মবিশ্বাস সঙ্গে পাচ্ছে।

বার্সেলোনার কোচ আর্নেস্তো ভালভার্দে বলেন,” শিরোপার প্রশ্নে কোন ছাড় দেবার প্রশ্নই ওঠেনা। প্রাক মৌসুমে মেসির ফর্ম আত্মবিশ্বাস যোগাচ্ছে। রিয়াল মাদ্রিদও জেতার জন্য মরিয়া, ওদের বেশকজন নতুন প্রতিভাবান ফুটবলার আছে দলে। কঠিন একটা ম্যাচ হবে নিঃসন্দেহে”।

এল ক্লাসিকোর উত্তাপ দুই দলের কাছে সব সময় বাড়তি গুরুত্ব পায়। এই উত্তাপে কিছুটা এগিয়ে রিয়াল মাদ্রিদ। মৌসুমের শুরুটা মন মতো হয়েছে জিনেদিন জিদানের জন্য। ইউয়েফা সুপার কাপ জিতেছে দাপটে। রামোস,বেল ও ইসকোরা বুঝিয়ে দিয়েছে নতুন মৌসুমে আরো কিছু দেওয়ার অপেক্ষায় তারা।

ছুটি কাটিয়ে পুরো ছন্দে ফেরার অপেক্ষায় ক্রিস্টিয়ানো রোনালদো। ইউয়েফা সুপার কাপে শেষ দশ মিনিট নেমেছিলেন পর্তুগিজ স্টার। গোল না পেলেও পুরো মৌসুমের জন্য নিজেকে তৈরি করে নিয়েছেন। নিষেধাজ্ঞার কারণে এই ম্যাচে খেলতে পারবেন না লুকা মডরিচ। তাঁর রিপ্লেসমেন্ট হতে পারেন মাতেও কোভাচিচ।

রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান বলেন,” নেইমারের বিকল্প পাওয়া সহজ নয়। তারমানে এই না যে আমরা বার্সেলোনাকে হালকাভাবে নেবো! ছুটি কাটিয়ে রোনালদো ফিরেছে দলের সাথে, ও দারুণ ছন্দে আছে বাকিটা কাল দেখতে পাবেন”।

বুধবার দ্বিতীয় লেগে সান্তিয়াগো বার্ন্যাবুতে মুখোমুখি হবে স্প্যানিশ সুপার পাওয়ার দুই দল।

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful