Templates by BIGtheme NET

যমুনা ব্যাংকের ১৬তম সাধারন সভা অনুষ্ঠিত

 

বিএনএস টাইমস,নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত যমুনা ব্যাংকের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ঘোষিত লভ্যাংশ অনুমোদন করেছে।

সোমবার সকালে পুলিশ কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত ব্যাংকের ১৬তম বার্ষিক সাধারণ সভায় গত বছরের জন্য ঘোষিত লভ্যাংশের অনুমোদন দেয়া হয়। ২০ দশমিক ৫০ শতাংশ লভ্যাংশ নগদে ঘোষণা করেছে ব্যাংকটির পরিচালনা পর্ষদ।

বার্ষিক সাধারণ সভায় (৩১ ডিসেম্বর, ২০১৬) গত হিসাব বছরের নির্ধারিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডা অনুমোদন করা হয়। ২০১৬ হিসাব বছরের জন্য ২০ দশমিক ৫ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করে যমুনা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ। গেল হিসাব বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৯২ পয়সা, আগের বছর যা ছিল ২ টাকা ৬৮ পয়সা। ৩১ ডিসেম্বর শেয়ার প্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২৫ টাকা ৭০ পয়সায়।

চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) ৯১ পয়সা ইপিএস দেখিয়েছে প্রতিষ্ঠানটি। যা আগের বছর একই সময়ে ছিল ৯০ পয়সা। জানুয়ারি থেকে জুন সময়ে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ১ টাকা ৩০ পয়সা। আগের বছর একইসময়ে যা ছিল ১ টাকা। ৩০ জুন এর এনএভিপিএস দাঁড়ায় ২৬ টাকা ২৩ পয়সায়।

পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মো. ইসমাইল হোসেন সিরাজীর সভাপতিত্বে অনুষ্ঠিত ব্যাংকের এই সাধারণ সভায় উপস্থিত ছিলেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ, পরিচালনা পর্ষদের পরিচালক প্রকৌশলী একেএম মোশাররাফ হোসাইন, প্রকৌশলী মো. আতিকুর রহমান, কানুতোষ মজুমদার, শাহীন মাহমুদ, তাসমিন মাহমুদ, ইন্ডিপেন্ডেন্ট ডাইরেক্টর মো. রফিকুল ইসলাম, নারায়ন চন্দ্র সাহা, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিকুল আলম, কোম্পানি সচিব এমএ রউফসহ বিপুল সংখ্যক শেয়ার হোল্ডার।

প্রসঙ্গত, ২০১৫ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ১৯ দশমিক ৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে যমুনা ব্যাংক। ২০১৪ সালের জন্য যমুনা ব্যাংক ১৯ শতাংশ স্টক লভ্যাংশ দেয়। বোনাস শেয়ার সমন্বয়ের পর তখন ইপিএস ছিল ২ টাকা ২০ পয়সা।

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful