Templates by BIGtheme NET

বাহাদুরাবাদে যমুনার পানি ৭৫ সেমি উপরে

বিএনএস টাইমস,নিজস্ব প্রতিবেদক: জামালপুরে গত ২৪ ঘন্টায় যমুনার পানি কমেছে ২০ সেন্টিমিটার। এরপরও আজ শনিবার সকালে বাহাদুরাবাদ পয়েন্টে যমুনার পানি বিপদসীমার ৭৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়েছে।এদিকে জেলার ইসলামপুর উপজেলার চরপুটিমারী ইউনিয়নের চিনারচর গ্রামে শনিবার সকালে বন্যার পানিতে ডুবে সুরাইয়া নামে চার বছরের এক শিশু মারা গেছে।

নিহত সুরাইয়া চিনারচর গ্রামের হুরমুজ আলীর মেয়ে। এছাড়া শুক্রবার দুপুরে জেলার মেলান্দহের ৫ নম্বরচর গ্রামে শিক্ষার্থী আয়শা খাতুন (১৩) ও তাপসি (১৩) এবং বৃহস্পতিবার সন্ধ্যায় সরিষাবাড়ী উপজেলার কামরাবাদ ইউনিয়নের শুয়াকৈর গ্রামে সুলতান মাহমুদ (৪২) বন্যার পানিতে ডুবে মারা গেছেন। এ পর্যন্ত জামালপুর জেলায় বন্যার পানিতে ডুবে ১৩ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

জেলা প্রশাসন সূত্র জানায়, এবার জেলার ৬৮টি ইউনিয়নের মধ্যে ৫৮টি ইউনিয়ন ও আটটি পৌরসভার ৫৮৩টি গ্রাম বন্যা কবলিত হয়েছে। এ পর্যন্ত বন্যায় পানিবন্দি হয়েছে আট লাখ ৮৭ হাজার ৭৪২ জন মানুষ। পানিতে তলিয়ে ৪৮ হাজার ১৮৭ হেক্টর জমি ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে।

বন্যার্তদের চিকিৎসা সেবার জন্য ৭৭টি মেডিকেল টিম কাজ করছে। ভবনে বন্যার পানি ঢুকায় এক হাজার ১০১টি শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধ রয়েছে। এরমধ্যে ৭২৯টি প্রাথমিক বিদ্যালয় এবং ৩৭২টি মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা ও কলেজ। এদিকে বন্যার্তদের জন্য এক হাজার ৪৩৮ মেট্রিকটন চাল ও নগদ ৪৪ লাখ ৭৫ হাজার টাকা বরাদ্দ হয়েছে।

ইতোমধ্যে ৭৬৮ মেট্রিকটন চাল ও নগদ ২১ লাখ ২৫ হাজার টাকা বিতরণ করা হয়েছে। এছাড়া জেলা ও উপজেলা প্রশাসনসহ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান বন্যার্তদের মাঝে খিচুড়ি, রুটি, চিড়া, গুড় ও ওষষুধসহ বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ করছে।জামালপুর পানি উন্নয়ন বোর্ডের গেজ পাঠক আব্দুল মান্নান জানিয়েছেন, গত তিনদিন ধরে যমুনার পানি হ্রাস পাচ্ছে।

জেলার বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে শনিবার সকালে যমুনায় বন্যার পানি বিপদসীমার ৭৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়েছে।

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful