Templates by BIGtheme NET

বাংলাদেশের কাছে সেই হার ভুলতে পারেন না টেন্ডুলকার

বিএনএস টাইমস,ক্রীড়া ডেস্ক: বাংলাদেশের কাছে অসংখ্যবার হেরেছে ভারত। সব হারই বেদনাদায়ক।তবে ২০০৭ বিশ্বকাপে টাইগারদের কাছে হার সবচে’ পীড়াদায়ক শচীন টেন্ডুলকারের কাছে! স্পষ্ট করে বলতে না চাইলেও তার আকার ইঙ্গিতে তাই ফুটে উঠেছে।

২০০৭ ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপে বাংলাদেশের কাছে হেরে প্রথম রাউন্ড থেকে বিদায় নেয় রাহুল দ্রাবিড়ের নেতৃত্বাধীন ভারত। একে ভারতীয় ক্রিকেটের সবচে ‘বাজে সময়’বলছেন লিটল মাস্টার।

সম্প্রতি মুম্বাইয়ে এক অনুষ্ঠানে হাজির হন টেন্ডুলকার। এতে ক্যারিয়ারের স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, আমি মনে করি; ২০০৬-০৭ সময়টা আমাদের জন্য ছিল সবচেয়ে বাজে। ২০০৭ বিশ্বকাপে সুপার এইটেই উঠতে পারিনি আমরা।

ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপে প্রথম রাউন্ডে এক গ্রুপে ছিল বাংলাদেশ,ভারত, শ্রীলঙ্কা ও বারমুডা। শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলী, রাহুল দ্রাবিড়, বীরেন্দর শেবাগসহ একঝাঁক তারকা ক্রিকেটারদের নিয়ে গড়া সেই ভারত জেতে কেবল আনকোরা বারমুডার বিপক্ষে।হার মানে শ্রীলঙ্কার কাছেও।বাংলাদেশের বিপক্ষে জিতে সুপার এইটে ওঠার সম্ভাবনা ছিল তাদের।তবে মাশরাফির ‘ধরে দিবানি’তত্ত্বের কাছে হেরে বিদায় নেয় ভারত।সেই জয়ে দিয়ে নিজেদের জাত চেনান সাকিব,তামিম, মুশফিক।বাংলাদেশের কাছে সেই হার একটা বড়সড় ধাক্কা দেয় ভারতকে।

টেন্ডুলকার বলেন,তরুণ বাংলাদেশের কাছে হার ভারতীয় ক্রিকেটে বড় ধাক্কা দেয়।তবে শিগগিরই আমরা তা কাটিয়ে উঠেছিলাম।নতুন করে ভাবতে শুরু করেছিলাম।নতুন দিকনির্দেশনা অনুযায়ী চলতে শুরু করেছিলাম।

প্রতিটি ঘটনার পেছনে ভালো-মন্দ লুকিয়ে থাকে।বাংলাদেশের কাছে হারে ভালো দিকই খুঁজে পেয়েছিল ভারত।টেস্ট ও ওয়ানডে মিলিয়ে সেঞ্চুরির ‘সেঞ্চুরি’ করা ব্যাটসম্যানের কথাতেও তা প্রতীয়মান। ভারতীয় ক্রিকেট ইশ্বর বলেন, আমরা অনেক কিছুতেই পরিবর্তন এনেছিলাম। দল হিসেবে সাফল্য পেতে যা করা দরকার আমরা সেই পরিকল্পনায় এঁটেছিলাম।তবে পরিবর্তনটা ঠিক না ভুল ছিল তা জানতাম না।ফলাফলের জন্য আমাদের অপেক্ষা করতে হয়েছে। কাঙ্ক্ষিত বিশ্বকাপ ট্রফি ছুঁয়ে দেখতে আমার সময় লেগেছিল ২১ বছর।

ঘরের মাঠে ২০১১ বিশ্বকাপ জেতে ভারত।মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন সেই দলের অন্যতম সদস্য ছিলেন টেন্ডুলকার।

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful