Templates by BIGtheme NET

বন্যা, ভূমিধসে ভিয়েতনামে ৩৭ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : বন্যা ও ভূমিধসে কমপক্ষে ৩৭ জন মারা গেছে ভিয়েতনামে । দেশটির দুর্যোগ প্রতিরোধবিষয়ক সংস্থা বৃহস্পতিবার জানিয়েছে, বন্যায় মৃতের সংখ্যার দিক থেকে এটি অন্যতম ভয়াবহ ঘটনা। ভিয়েতনামের উত্তর ও মধ্যাঞ্চলে ভারি বৃষ্টিতে সৃষ্ট বন্যা ও ভূমিধসে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এখনো নিখোঁজ রয়েছে ৪০ জনের বেশি এবং আহত হয়েছে ২১ জন।

উত্তর-পশ্চিমাঞ্চলীয় হোয়া বিনহ প্রদেশের বাসিন্দা এনগো থি সু ভিয়েতনামের রাষ্ট্রীয় টেলিভিশনকে বলেছেন, আমাদের পুরো গ্রামের লোকজন নির্ঘুম রাত পার করেছে… এ ধরনের পানির বিরুদ্ধে লড়াই করা অসম্ভব, অনেক বছরের মধ্যে এটি সবচেয়ে বেশি শক্তিশালী।

দীর্ঘ উপকূল থাকায় ভিয়েতনামে প্রায়ই ভয়াবহ ঝড় ও বন্যার মুখে পড়ে। গত বছর বিধ্বংসী ঝড়ে ২০০ জনের মৃত্যু হয়েছিল। এ ছাড়া গত মাসে দেশটির মধ্যাঞ্চলের ওপর দিয়ে প্রবাহিত ঘূর্ণিঝড় ব্যাপক ধ্বংসযজ্ঞ ঘটায়। বন্যায় প্লাবিত হয় অনেক অঞ্চল, বিদ্যুৎহীন হয়ে পড়ে বহু লোকালয়।

কর্তৃপক্ষ জানিয়েছে, ১৭ হাজার ঘরবাড়ি থেকে লোকজন সরিয়ে নেওয়া হয়েছে। ২০০টির বেশি ঘর ধসে পড়েছে এবং ১৮ হাজার ঘরবাড়ি পানিতে তলিয়ে গেছে অথবা ক্ষতিগ্রস্ত হয়েছে। আরো বলা হয়েছে, ৮ হাজার হেক্টর জমির ধান নষ্ট হয়েছে এবং ৪০ হাজার পশু মারা গেছে অথবা ভেসে গেছে।

সবশেষ এই বন্যা শুরু হয়েছে সোমবার থেকে। প্রাকৃতিক দুর্যোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণবিষয়ক ভিয়েতনামের কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটি জানিয়েছে, পানির চাপ নিয়ন্ত্রণে বাঁধ থেকে পানি সরিয়ে দেওয়া হচ্ছে।

তথ্যসূত্র : রয়টার্স অনলাইন

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful