Templates by BIGtheme NET

আজ পবিত্র ঈদুল আজহা

এম. এইচ. খান মাকসুদ : মুসলিম জাহানের অন্যতম ধর্মীয় উৎসব ঈদ। ধর্মীয় দৃষ্টিকোন থেকে পবিত্র ঈদুল আজহা অত্যন্ত তাত্পর্যময়।  এই ঈদে পশু কোরবানির তাৎপর্য প্রতীকী। এর মধ্যে অন্তর্নিহিত রয়েছে ত্যাগ স্বীকার ও মহান আল্লাহর প্রতি পূর্ণ আনুগত্য। ইসলাম ধর্ম শান্তির ধর্ম।

ইসলাম ধর্ম সম্প্রীতি, শান্তি ও ভ্রাতৃত্ববোধের ওপর সর্বাধিক গুরুত্ব দেয়। ঈদুল আজহায় কোরবানির মধ্য দিয়ে যে ত্যাগ, তা যাবতীয় নোংরামি, লোভ, হিংসা-হানাহানি, ক্রোধ ও লালসা বিসর্জনের শিক্ষা দেয়। প্রতি বছরের ন্যায় ত্যাগের মহিমা নিয়ে আজ বারার  অমাদের মাঝে এলো পবিত্র ঈদুল আজহা।

সংকীর্নতা ত্যাগ করে ও ভেদাভেদ ভুলে সমাজের সর্বস্তরের মানুষের এক কাতারে মিলিত হওয়ার এবং সুদৃঢ়ভাবে ভাতৃত্বের বন্ধনে আবদ্ধ হওয়ার সুযোগ করে দেয় এই উৎসব। মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনের উদ্দেশ্যে এই উৎসবে পশু কোরবানি করা হয়। ঈদ মানেই আনন্দ। কাজেই দেশের মানুষ ঈদের দিনে উৎসব ও আনন্দে মেতে উঠবেন, এটাই প্রত্যাশা।

হাদিসে আছে, পবিত্রতাই ঈমানের অঙ্গ। কোরবানির ঈদে যেখানে-সেখানে পশু জবাই না করার ব্যাপারে এবং কোরবানির বর্জ সঠিকভাবে অপসারণের ব্যাপারে নজর দেওয়া জরুরি। পরিবেশ যাতে নোংরা না হয় সে দিকে সতর্ক থাকা প্রয়োজন।

আজকের এই ঈদের দিনে ঘরে ঘরে আনন্দের বন্যা বয়ে যায় এবং তা একটি সর্বজনীন রূপ পায়। ঈদের নামাজে ঈদগাহে ধনী-গরিব সবাই জামাতে দাঁড়াবেন এক কাতারে, বৈষম্য ছাপিয়ে সবাই হয়ে যাবেন সমান। সবাই হবেন আনন্দের সমান অংশীদার।

এবার ঈদে সবার মনে বয়ে যাক আনন্দের ঢেউ। সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনায় দিনটি হয়ে উঠুক পরিপূর্ণ উৎসবমুখর। সৌহার্দ্য ও সম্প্রীতি আরো গাঢ় হোক। বাংলাদেশ শান্তির দেশ, বাঙালি শান্তিপ্রিয় জাতি- এই মর্যাদা সমুন্নত রেখে আমাদের এগিয়ে চলার প্রেরণা হয়ে উঠুক পবিত্র ঈদুল আজহা- এই কামনা করি।সেইসঙ্গে আমাদের অগনিত পাঠক, বিজ্ঞাপনদাতা ও শুভ্যার্থীসহ সবাইকে জানাচ্ছি ঈদের শুভেচ্ছা। ঈদ মোবারক।

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful